রাজশাহীতে আরও ২৪০০ ভায়াল করোনার টিকা আসছে

রাজশাহীতে আরও ২৪০০ ভায়াল করোনার টিকা আসছে

রাজশাহীতে আরও ২৪০০ ভায়াল করোনার টিকা আসছে
রাজশাহীতে আরও ২৪০০ ভায়াল করোনার টিকা আসছে

স্টাফ রিপোর্টার: সংকট এড়াতে রাজশাহীতে নতুন করে আরও ২ হাজার ৪০০ ভায়াল করোনাভাইরাসের টিকা আসছে। শুক্রবার রাজশাহী সিভিল সার্জন ডা: মো: কাইয়ুম তালুকদার সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, রাজশাহী জেলা ও সিটি করপোরেশন এলাকায় মোট টিকা মজুদ আছে ১৫ হাজার। তবে রোববার নতুন করে ২ হাজার ৪০০ ভায়াল (এক ভায়ালে ১০ জনকে টিকা দেয়া যাবে) আসলে এটি ২৪ হাজার মানুষকে দেয়া যাবে।

সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, গড়ে প্রতিদিন রাজশাহীর নয়টি উপজেলায় দুই হাজার ৪০০ থেকে দুই হাজার ৫০০ টিকা দেয়া হচ্ছে। আর সিটি করপোরেশন এলাকায় দুই হাজারের অধিক টিকা দেয়া হয়।

সূত্রটি আরও জানায়, ভ্যাকসিনের চাহিদা পূরণের জন্য এরইমধ্যে রাজশাহীসহ বিভাগের আটটি জেলার জন্য স্বাস্থ্য অধিদফতরের কাছে আরও ভ্যাকসিন বরাদ্দ চেয়ে চাহিদাপত্র দিয়েছে বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর। সে ক্ষেত্রে নতুন করে টিকা আসলে তেমন কোনো সংকট থাকবে না।

এ ব্যাপারে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা: মো: হাবিবুল আহসান তালুকদার সাংবাদিকদের জানান, রাজশাহী বিভাগে ভ্যাকসিন ইস্যু নিয়ে গত ২৫ এপ্রিল মাঠ পর্যায়ে প্রতিটি জেলার শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেছেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক। ওই বৈঠকে মহাপরিচালকের কাছে পুরো রাজশাহী বিভাগের পরিসংখ্যান তুলে ধরে বিভাগের জন্য প্রয়োজনীয় টিকা চাওয়া হয়েছে।

রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় ও জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে পাওয়া তথ্যানুযায়ী-প্রায় সাড়ে ছয় লাখ মানুষ রাজশাহী বিভাগে প্রথম ডোজ টিকা নিয়েছেন। আর গত বৃহস্পতিবার (২৯ এপ্রিল) পর্যন্ত দ্বিতীয় ডোজ পেয়েছেন সোয়া দুই লাখেরও অধিক মানুষ।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply